শিরোনামঃ-

» বাসদ’র প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন

প্রকাশিত: ০৫. সেপ্টেম্বর. ২০২১ | রবিবার

শোষণমুক্ত সমাজতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করুন : কমরেড ফজলুর রশীদ ফিরোজ

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এ প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ।

বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য পাপ্পু চন্দ্রের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নাজিকুল ইসলাম রানা, সন্দিপ রঞ্জন নায়েক, শহিদুল ইসলাম, মোঃ শহিদ, শফিকুল ইসলাম কাজল, রিয়াজ আহমদ, শেফালী রায়,মঞ্জুর আহমেদ, কোরবান আলী, সঞ্জয় শর্মা, প্রমুখ।

কমরেড বজলুর রশীদ ফিরোজ বলেন, দেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে কিন্তু মুক্তিযুদ্ধের আকাংখার ও চেতনার বিপরীতে দেশ পরিচালিত হচ্ছে।

তথাকথিত প্রবৃদ্ধির সাথে সাথে ধন বৈষম্য, দারিদ্রতা, অনিয়ম, দুর্নীতি, লুটপাট ও শোষণ পাল্লা দিয়ে বাড়ছে। শোষণ ও এ বৈষম্যমুক্ত সমাজের বিপরীতে পুঁজিবাদি ব্যবস্থা আরোও শক্তিশালী হচ্ছে। শোষণ বাড়ছে, শ্রমজীবী মানুষের অভাব ও দুর্দশা বাড়ছে।

করোনার এই দুঃসময়েও মানুষ যখন কাজ হারাচ্ছে, মজুরি ও ক্রয় ক্ষমতা কমছে, নতুন করে আড়াই কোটি মানুষ দারিদ্রসীমার নীচে নেমে গেছে সেই সময় দেশে নতুন ১০ হাজার কোটিপতির জন্ম হয়েছে।

কমরেড বজলুর রশীদ ফিরোজ দেশের এই বিদ্যমান শোষণ-বৈষম্যমূলক অবস্থার অবসানে মুক্তিযুদ্ধের প্রকৃত আকাংখা ও চেতনা শোষণমুক্ত সমাজতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। শোষণ ও বৈষম্য থেকে মুক্তির সংগ্রাম জোরদার করতে দেশের সকল জেলা-উপজেলায়, শহর-নগরে, কলে-কারখানায়, ক্ষেতে-খামারে, শিক্ষা প্রতিষ্ঠানে দলের শক্তিশালী কাঠামো তৈরি করতে হবে বলে তিনি জানান।

সভায় ২০২১-২০২৩ দুই বছরের জন্য উপস্থিত সদস্যদের নবায়ন ও নতুন আবেদন গ্রহণ করে সদস্য সংগ্রহ ও নবায়নের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সভা শেষে সিসিক কর্তৃক পানির মূল্য বৃদ্ধির, এলপি গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোর, ব্যাটারী চালিত যানবাহনের লাইসেন্স এর দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল বের হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৪ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930