শিরোনামঃ-

» সিলেটে ‘স্টুডেন্ট ইউনিটি’ সংগঠনের আত্মপ্রকাশ

প্রকাশিত: ২২. জুন. ২০২১ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

কোভিড-১৯ সহ সকল মহামারি ও যে কোন দুর্যোগ মোকাবেলার লক্ষ্যে এবং সাধারণ মানুষকে সহায়তা করার লক্ষ্য নিয়ে সিলেটের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয়েছে ‘স্টুডেন্ট ইউনিটি’ নামে একটি সামাজিক সংগঠন।

মঙ্গলবার (২২ জুন) রাতে নগরীর মিরাবাজারে প্রায় শতাধিক শিক্ষার্থীদের নিয়ে এক প্রস্তুতি সভায় সংগঠনের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটিতে বদরুল আজাদ রানাকে আহ্বায়ক, দেলোয়ার হোসেনকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও আতিকুর রহমান চৌধুরী লাভলুকে সদস্য সচিব নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সভায় বক্তারা বলেন, কোভিড-১৯ এর ছোবলে সমস্ত বিশে^র ন্যায় এই বাংলাদেশও আজ কঠিন সংকটের মুখোমুখি দাঁড়িয়েছে। ইতোমধ্যে বাংলাদেশে কয়েক হাজার মানুষ মৃত্যুবরণ করেছেন এবং সংক্রমন আজ দিন দিন ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। বৈজ্ঞানিকদের ধারণা- কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ আরও প্রবল ও নির্দয়ভাবে মানব সমাজকে অনিশ্চয়তার দিকে নিয়ে যাচ্ছে। এমতাবস্তায় পৃথিবীর কোন সরকারই ভয়াবহ মহামারি করোনা মোকাবেলা করতে পারছেন না। এই জন্য জাতীয় দুর্যোগ মোকাবেলায় দলমত নির্বিশেষে সকল মানুষকে এগিয়ে আসতে হবে। ইতিহাস স্বাক্ষী দেয়, মহামারি ও দুর্যোগের বিরুদ্ধে ঐক্যবদ্ধ মানুষের সংগ্রাম কখনও বৃথা যায়নি।

তাই জাতীয় সংকটে এই ভূখন্ডের মানুষ, বিশেষ করে ছাত্র সমাজ নিঃস্বার্থভাবে সব ধরণের দুর্যোগ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে যুদ্ধ করতে হবে। আমরা মনে করি- আমাদের এই ক্ষুদ্র ক্ষুদ্র প্রয়াসই সকল দুর্যোগ প্রতিরোধের নিয়ামক হিসেবে কাজ করবে।

মূলত- আমাদের লক্ষ্য হলো- চলমান মহামারি করোনায় মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা, প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা ও বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে জনগণকে সেবা প্রদান নিশ্চিত করা।

এই সংবাদটি পড়া হয়েছে ৭২৬ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031