শিরোনামঃ-

» পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের ৯৪ তম ব্যাচের ইফতার বিতরণ

প্রকাশিত: ০৭. মে. ২০২১ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ

পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের দেশে বিদেশে থাকা ৯৪’ ব্যাচের শিক্ষার্থীবৃন্দের উদ্যোগে ইফতার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৭ মে) পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ আলম ২৫০ জন গরীব ও অসহায়দের মাঝে ইফতার বিতরণ করেন।

এসময়ে বিদ্যালেয়ের অন্যান্য শিক্ষক ও কর্মচারীবৃন্দসহ ৯৪’ ব্যাচের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। ইফতার বিতরণের পর বিদ্যালয়ে শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীগণের সমন্বয়ে সমস্ত বিশ্ব ও মুসলিম উম্মাহর জন্য দোয়া শেষে ইফতার করা হয়।

এতে সার্বিক সহযোগিতা করেন মালেক আহমদ, বিমল দাস, জিয়াউর রহমান চৌধুরী সুজন, মাজহারুল ইসলাম রুবিনা আক্তার, পারভীন আক্তার, মুন্নী, মনিরুল ইসলাম, মুর্শেদ আহমদ, আশফাক চৌধুরী, রানা চৌধুরী, তৌহিদুল ইসলাম রুবেল, জাবেদ আহমদ, তৌফিক, দুদু, ফয়েজ, খোর্শেদা রানু, খাদেজা খুশি, তানিয়া, সুজিত কর, মতি লাল, বিশ্বজিৎ, মামুন আহমদ, কিবরিয়া, সোহেল বেগ।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান শিক্ষক মোঃ শাহ আলম বলেন, পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় সিলেট শহরের ঐতিহ্যবাহী ও প্রাচীণতম বিদ্যাপীঠ। দুটি পাতা একটি কুঁড়ির অঞ্চল হিসেবে খ্যাত সৌন্দর্যের হাট শ্রীহট্টের ডা. শহীদ চঞ্চল রোডে অবস্থিত অর্ধশত বৎসরেরও অধিক সময়ের ঐতিহ্যের ভাস্কর পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়।

১৫ ফেব্রুয়ারী ১৯৫৯ খ্রিষ্টাব্দে মাত্র ৭৬ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করা এ বিদ্যালয়টি আজ শিক্ষার্থী স্বরূপ পত-পুষ্প ফলে সুশোভিত এক বিশালাকার মহীরুহ। সিলেট শহরের কেন্দ্রস্থলে মনোরম পরিবেশে অবস্থিত শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতার মহান ব্রতে দীক্ষিত সিলেট মেট্রোপলিটন পুলিশ এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ও সুনিপুণ পরিচালনায় এর সগর্ব পদচারণা। প্রতিষ্ঠালগ্নে এটি একটি প্রাথমিক বিদ্যালয় হিসেবে যাত্রা করলেও পরবর্তীতে ধাপে ধাপে বিভিন্ন পর্যায়ে অতিক্রম করে অবশেষে ১৯৯০ সালে এটি একটি পূর্ণাঙ্গ মাধ্যমিক বিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে।

সিনিয়র ও জুনিয়রদের সাথে সু-সম্পর্ক রক্ষাকারী এবং ফুটবল-ক্রিকেট-হকি খেলার খেলোয়াড়ে ভরপুর ৯৪’ ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে ১৯৯৪ সালে সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত স্কুল পর্যায়ের পৌরসভা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট-এ অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জনের মাধ্যমে বৃহত্তর সিলেট অঞ্চলে ব্যাপক ভাবে পরিচিতি পাওয়া পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়কে আর কখনো পিছনে ফিরে তাকাতে হয়নি।

অভিভাবকবৃন্দের সচেতনতা, শিক্ষক-শিক্ষিকাদের নিরলস শ্রম, ঐকান্তিক চেষ্টা এবং সর্বোপরি পরিচালনা পর্ষদের সুযোগ্য ব্যবস্থাপনা ও নির্দেশনায় এটি এখন সিলেট এর শিক্ষাঙ্গনে সেরা বিদ্যালয়গুলোর অন্যতম।

গোটা বিশ্ব আজ বৈশ্বিক করোনা মহামারীতে জর্জরিত। করোনার ভয়াল থাবায় বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেরও অর্থনৈতিক ও সামাজিক অবস্থা আজ স্থম্ভিত।

আর এর সবচেয়ে বেশি এর প্রভাব পড়ছে দেশের খেটেখাওয়া মেহনতি গরীব-অসহায় মানুষদের উপর। কর্মহীন হয়ে অনাহারে থাকা এসব মানুষদের মুখে হাসি ফুটাতে এক বেলা খাবার তুলে দেওয়ার উদ্যোগ গ্রহণ করে ঐতিহ্যবাহী পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের ৯৪’ব্যাচ এর শিক্ষর্থীরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৫৮ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031