শিরোনামঃ-

» আসন্ন সিলেট অনলাইন প্রেসক্লাব নির্বাচনে ১১ পদে প্রার্থী ২২ জন

প্রকাশিত: ১৮. জানুয়ারি. ২০২১ | সোমবার

নিজস্ব রিপোর্টারঃ

২৩ জানুয়ারি সিলেট অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন। ২০২১-২২ মেয়াদের কার্যকরী পরিষদের নির্বাচনের আর মাত্র ৫ দিন বাকি।

শেষ মুহুর্তে বেশ জমে উঠেছে নির্বাচন। দিন যতোই ঘনিয়ে আসছে নির্বাচনী পরিবেশ ততোই জমজমাট হয়ে উঠেছে। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

এ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ মোট ১১টি পদের জন্য লড়ছেন ২২ জন প্রার্থী। এরমধ্যে সম্পাদকীয় পদ ৭টি এবং কার্যকরী সদস্য পদ রয়েছে ৩টি। তবে সম্পদকীয় ৭টি পদে নির্বাচন করছেন ১৬ জন আর ৩টি সদস্য পদের জন্য লড়ছেন ৬ জন।

নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা হলেন, সভাপতি পদে মুহিত চৌধুরী (দৈনিক সিলেট), সাধারণ সম্পাদক পদে মকসুদ আহমদ (বাসস), সহ-সভাপতি পদে মো: গোলজার আহমদ (সিলেটের খবর) ও দেবব্রত রায় দিপন (সিলেট প্রতিদিন), সহ-সাধারণ সম্পাদক পদে তাওহীদুল ইসলাম (নিউজ চেম্বার), ফারহানা বেগম হেনা (ডেইলি বিডি নিউজ), মোশারফ হোসেন সুজাত (সিলেট টাইমস), কোষাধ্যক্ষ পদে আব্দুল মুহিত দিদার (সিলেট এক্সপ্রেস) ও শিব্বির আহমদ ওসমানী (ডেইলি আমার বাংলা), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে কে এ রহিম (ডেইলি সিলেট) ও আফরোজ খান (নিউজ ওয়ার্ল্ড), পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে মবরুর আহমদ সাজু (সিলেটের কণ্ঠ), শাহিদ আহমদ হাতিমী (সিলেট রিপোর্ট) ও মো: আব্দুল হাসিব (সিলেট বাংলা নিউজ২৪), ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে মাসুদ আহমদ রনি (জাগো সিলেট) ও জহিরুল ইসলাম মিশু (নিরাপদ নিউজ)।

সদস্য পদে কামরূল আলম (সোনার সিলেট), মোঃ কামাল আহমদ (সিলেট বাংলা নিউজ), মোঃ সাইফুল ইসলাম (নগর নিউজ), এম এ ওয়াহিদ চৌধুরী (নিউজ চেম্বার), শ্রী আশীষ দে (দৈনিক সিলেট), মাহমুদ হোসেন খান (বিডি সিলেট নিউজ)।

তবে, এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক মনোনয়ন পত্র জমা না পড়ায় এই দুইটি পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে সিলেট অনলাইন প্রেসক্লাব এখন অনেকটাই উৎসবমুখর। সিলেট বিভাগে অনলাইন গণমাধ্যমকর্মীদের সবচেয়ে বড় এ সংগঠনটির কার্যালয়ে এখন সাংবাদিকদের আনাগোনা আগের তুলনায় অনেক বেড়েছে।

শেষ সময়ে ভোটারদের সঙ্গে আলাপচারিতায় সময় দিচ্ছেন প্রার্থীরা। বেশিরভাগ প্রার্থী সকাল থেকে রাত অবধি সময় কাটাচ্ছেন প্রেসক্লাব প্রাঙ্গণে।

সাধারণ সদস্যদের মধ্যেও দেখা যাচ্ছে নির্বাচনের আমেজ। নির্বাচনকে সামনে রেখে ক্লাবে বাড়তি সময় দেয়ার প্রবণতা দেখা গেছে সকলের মধ্যে।

ডিজিটাল বাংলাদেশে অনলাইন গণমাধ্যম দেশ জাতি ও সমাজের নানাক্ষেত্রে অগ্রনি ভুমিকা পালন করায় এবারের নির্বাচনে সিলেটের সাংবাদিকরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন বলে জানান।

যাঁরা প্রার্থী হচ্ছেন তাঁরা সদস্যদের মন জয় করার প্রাণপণ চেষ্ঠা করে যাচ্ছেন।

নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে অনেকে বলছেন, ক্লাবের একটি তথ্য নির্ভর ওয়েবসাইট তৈরি, প্রত্যেক পোর্টালকে এ্যাডসেন্সে সংযুক্তির মাধ্যমে মাসিক আয়ের ব্যবস্হা করা, কিউআর সংবলিত আইডি কার্ড তৈরি, ক্লাবে একটি ব্যতিক্রমী পাঠাগার নির্মাণ, বঙ্গবন্ধু মিডিয়া কর্নার নির্মাণ, যোগ্য সাংবাদিকদের সদস্য পদ প্রদান, ক্লাব সদস্যদের শারিরীক গঠন ঠিক রাখার জন্য রীতিমতো খেলাধুলা ও মনোরঞ্জনের জন্য সংস্কৃতির ব্যবস্হা করা, সদস্যদের জন্য সুযোগ সুবিধা আরও বাড়ানো এবং অনলাইন প্রেসক্লাবকে মুক্তিযুদ্ধের চেতনায় পেশাদারা সাংবাদিক মানোন্নয়নের কেন্দ্র হিসেবে গড়ে তোলার অঙ্গিকার জানানো হচ্ছে।

সিলেট অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন মানবাধিকার সংগঠন ব্লাস্ট সিলেটের সমন্বয়ক এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, নির্বাচন কমিশনার হিসেবে আরো রয়েছেন সিলেটের বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক আফতাব চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০ বার

Share Button

Callender

February 2021
M T W T F S S
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728