শিরোনামঃ-

» স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে চালু হবে মেট্রোরেল

প্রকাশিত: ২৯. মে. ২০১৯ | বুধবার

ডেস্ক রিপোর্টার: ঈদের আগে ঢাকাবাসীকে সুখবর দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছর ২০২১ সালের ১৬ ডিসেম্বর মেট্রোরেল চালু হবে ইনশাল্লাহ।

রাজধানীর আগারগাঁওয়ে বুধবার (২৯ মে) মেট্রোরেল নির্মাণের অগ্রগতি বিষয়ক সভা শেষে একথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন- মেট্রোরেল চালু হলে ঢাকার যানজট অনেকাংশে কমে যাবে। এর পর এমন কষ্ট ঢাকাবাসীকে আর পোহাতে হবে না। মেট্রোরেলের কাজের জন্য সাময়িক অসুবিধা হচ্ছে, এটা অস্বীকার করার কোন সুযোগ নেই।

তবে ভালো কিছুর জন্য আমাদের সকলকে একটু কষ্ট পোহাতে হচ্ছে, আশা করি এর সুফল ভোগ করার পর সব কষ্ট লাগব হয়ে যাবে।

এদিকে, ঢাকা মহানগরীর যানজট নিরসন ও গণপরিবহনের সক্ষমতা বাড়াতে ২০৩০ সালের মধ্যে ৬টি মেট্রো রুটের সমন্বয়ে একটি শক্তিশালী মেট্রোরেল নেটওয়ার্ক গড়ে তোলার পরিকল্পনা রয়েছে সরকারের।

মন্ত্রী বলেন- চলমান মেট্রোরেল রুট ৬- এর কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ২০১৯ সালের মধ্যে আগারগাঁও পর্যন্ত এবং ২০২০ সালের মধ্যে মতিঝিল পর্যন্ত অংশের পূর্ত কাজ শেষ হবে। আ

আশা করতে পারি, ২০২১ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে মেট্রো রুট।

এ সময় বিএনপির ৩০ টাকার ইফতার প্রসঙ্গ নিয়ে কাদের বলেন, ‘আমি বলি, তারপরেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব, এই ৩০ টাকার ইফতারে যদি বেগম জিয়া অসন্তুষ্ট হন, বা এটা তার চাহিদার তুলনায় একেবারেই কম হয়, তাহলে আমরা কর্তৃপক্ষকে বলতে পারি, তারা যেন অতিরিক্ত ব্যবস্থা করেন। অহেতুক এটা নিয়ে রাজনীতি করবেন না।’

তিনি বলেন, ‘আপনি ইফতার করেন কত টাকার? অনেকেই পানি খেয়ে ইফতার করেন।

এতে মনে করেন যদি বেগম জিয়া কষ্ট পাচ্ছেন, আমরা অতিরিক্ত ব্যবস্থা করবো।’

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫৮ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031