» অবৈধ মানব পাচারকারীকে গ্রেফতার না করে নিরপরাধ ব্যবসায়ীদের হয়রানি; এসএএফইএস’র বিবৃতি

প্রকাশিত: ১৫. মে. ২০১৯ | বুধবার

নিজস্ব রিপোর্টারঃ সম্প্রতি ইতালি যাওয়ার পথে তিউনিসিয়ার সমুদ্রে নৌকা ডুবিতে বিপুলসংখ্যক বাংলাদেশী নাগরিকের প্রাণহানীর প্রেক্ষিতে সিলেটে অবৈধ ট্রাভেল এজেন্সিগুলোর বিরুদ্ধে প্রশাসন অভিযান চালাচ্ছে।

এসময় ট্রাভেল এজেন্সিগুলোর পাশাপাশি এডুকেশন কনসালটেন্সি প্রতিষ্ঠানগুলোতেও অভিযান চালানো হচ্ছে এবং নিরপরাধ অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে হয়রানিপূর্বক আর্থিক জরিমানা এবং কারাদণ্ড প্রদান করা হচ্ছে।

এ প্রেক্ষিতে বুধবার (১৫ মে) দুপরে বিবৃতি দিয়েছে সিলেট অ্যাসোসিয়েশন অব ফরেন এডুকেশন সার্ভিসেস (এসএএফইএস)।

বিবৃতিতে তারা এ রকম অনিভিপ্রেত অভিযানে উদ্বেগ প্রকাশ করেছেন এবং তা বন্ধের আহবান জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, গভীর উদ্বেগের সাথে আমরা লক্ষ্য করছি যে, লিবিয়া ও তিউনিশিয়ায়র উপকূলবর্তী সাগরে মর্মান্তিক দুর্ঘটনার প্রেক্ষিতে সিলেটের বিভিন্ন ফরেন এডুকেশন কনসালটেন্সিতে প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অনেক নিরপরাধ প্রতিষ্ঠান নানারকম হয়রানি, জেল ও জরিমানার শিকার হচ্ছেন।

মূলত মানবপাচারকারী কর্তৃক সংগঠিত দুর্ঘটনার দায়ভার স্টুডেন্ট কনসালটেন্সি প্রতিষ্ঠানের উপর চাপানো হচ্ছে, যা কোনভাবেই কাম্য নয়।

কারণ, আমরা মানব পাচার করি না বরং শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার বিষয়ে সঠিক পরামর্শ সেবা দিয়ে থাকি।

তাই আমরা আশা করবো, গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে প্রশাসন প্রকৃত মানবপাচারকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

বিবৃতিতে নিরপরাধ ব্যবসায়ীদের অহেতুক হয়রানি না করতে প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

বিবৃতিদাতারা হলেন- কমিটির আহবায়ক মো. আতিকুর রেজা চৌধুরী, কার্যনির্বাহী কমিটির দায়িত্বশীল স্বপন লাল বৈদ্য, ফেরদৌস আলম, মোহাম্মদ আলী হোসেন, মাহবুব আলম লস্কর, মোহাম্মদ জাকির আলী, মোহাম্মদ আব্দুল হাফিজ প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭ বার

Share Button

Callender

May 2019
M T W T F S S
« Apr    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031