শিরোনামঃ-

» সিলেট নগরীর ১০নং ওয়ার্ডে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৫. মার্চ. ২০১৯ | সোমবার

সিলেট বাংলা নিউজ নিজস্ব রিপোর্টারঃ সিলেট নগরীর ১০নং ওয়ার্ডে ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে ৩য় সাধারণ জ্ঞান প্রতিযোগিতার ফলাফল ও আলোচনা সভা অনুষ্ঠিত।

শুক্রবার (২৩ মার্চ) বেলা ২.৩০ মিনিটে ওয়ার্ডের আল-মদিনা ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে অধ্যক্ষ মোহাম্মদ মঈন উদ্দিনের সভাপতিত্বে ও ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক ক্বারী ছালেক আহমদ লায়েকের সঞ্চালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নাজিম আহমদ, ইসলামিক সঙ্গীত পরিবেশন করেন ইসরাত জাহান মেঘলা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা নূরজাহান মেমোরিয়াল কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক এম.এ বায়েছ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- স্কুল-কলেজের শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষারও গুরুত্ব রয়েছে।

ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তি হয়ে ধর্মীয় শিক্ষাও গ্রহণ করা অবশ্যই প্রয়োজন। ভাল শিক্ষা গ্রহণ করলে সময়ের প্রয়োজনে মন এবং আত্মাকে শান্তি রাখে। ভাল শিক্ষা অর্জন না করলে সমাজের উন্নয়নে কোন ভূমিকা রাখা যায় না। তিনি আরও বলেন, যত মানুষ পৃথিবীতে বিখ্যাত হয়েছেন, পড়ালেখা এবং বইকে গুরুত্ব দিয়েছেন। মন স্থির করে ভাল পরিবেশে পড়ালেখার মনোনিবেশ তৈরি করেছেন। কিন্তু বর্তমানে এর উল্টোটা অনেক শিক্ষার্থীরা পর্যাপ্ত বয়সে পৌঁছানোর পূর্বে ফেইসবুকে এবং ইউটিউবে অকার্যকর সময় ব্যয় করে অবশ্যই এর থেকে বেরিয়ে আসতে হবে। সময় বলে দেবে এসবই দরকারী। যখন শিক্ষার্থীরা বুঝবেন কোনটা ভাল কোনটা মন্দ তখনই তারা এর ব্যবহার শিখবে। ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রে যা সহযোগিতা লাগে ভবিষ্যতে আমি আপ্রাণ চেষ্টা করব তা পূরণ করার জন্য। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মাসুদা সুলতানা সাকি। প্রধান বক্তা তাঁর বক্তব্যে বলেন, ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজনকে তিনি ধন্যবাদ জানান। বিশেষ করে উক্ত কেন্দ্রের পরিচালক ক্বারী ছালেক আহমদ লায়েককে।

তিনি আরও বলেন, এলাকায় মূর্দা গোসল করানোর জন্য মোয়াল্লেমদের প্রয়োজন। ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্র থেকে পুরুষ বা মহিলার মূর্দা আলাদাভাবে গোসল করানোর জন্য একটি কমিটি গঠন করা প্রয়োজন।

এব্যাপারে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে। সভাপতির বক্তব্যে আল-মদিনা ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মঈন উদ্দিন আহমদ বলেন, কিন্ডার গার্টেন স্কুলে লেখাপড়ার পাশাপাশি ধর্মীয় শিক্ষারও গুরুত্ব রয়েছে। ক্বোরআন সুন্নাহর আলোকে সেই জ্ঞান অর্জন করা যায়। ভোরবেলা ঘুম থেকে উঠে স্কুলে আসার পূর্বে মক্তবে গিয়ে সহীশুদ্ধভাবে ইসলামিক জ্ঞান অর্জন করা যায়। ক্বারী ছালেক আহমদ লায়েক পরিচালিত আল-ক্বোরআন প্রশিক্ষণ কেন্দ্র সেই কাজের সহযোগী হিসেবে থাকবে।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- পিডিবি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাফ হোসেন, কিশোরী মোহন বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশরাফ চৌধুরী, দৈনিক আলোকিত সিলেটের স্টাফ রিপোর্টার মো. আলমগীর আলম, সাংবাদিক সুমন ইসলাম, ইচ্ছাপূরণ সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা জান্নাতুল রেশমা, ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের উপদেষ্টা তোফায়েল আহমদ সবুজ, সাংবাদিক শরিফ গাজী, তরুণ সমাজসেবক আবু বকর, মো. শাহেল আহমদ।

আলোচনা শেষে অতিথিবৃন্দ ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে ৩য় ইসলামিক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করেন। সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করে আল-মদিনা ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী মোছা. কুলসুমা আক্তার, দ্বিতীয় স্থান লাভ করে পিডিবি উচ্চ বিদ্যালয়ের ছাত্র লাবিদ আহমদ, তৃতীয় স্থান লাভ করে শাহজালাল মডেল স্কুলের ছাত্র জাহিদুল ইসলাম।

ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের তৃতীয় সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের অভিভাকবৃন্দ ও এলাকার সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।

ক্বোরআন শিক্ষা প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক ক্বারী ছালেক আহমদ লায়েকের দাওয়াতে সকলের অংশগ্রহণে সন্তোষ প্রকাশ করে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২১ বার

Share Button

Callender

March 2019
M T W T F S S
« Feb   Apr »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031