» দুর্নীতির দুষ্ট চক্র ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছেন আইনমন্ত্রী

প্রকাশিত: ০৪. মার্চ. ২০১৯ | সোমবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ সাব রেজিস্ট্রি ও জেলা রেজিস্ট্রি অফিসে দুর্নীতির দুষ্টচক্র ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন অ্যাডভোকেট আইনমন্ত্রী আনিসুল হক। সাব রেজিস্ট্রিার ও জেলা রেজিস্ট্রারদের এ নির্দেশনা দিয়ে তিনি বলেন- এ ব্যাপারে আইন মন্ত্রণালয় সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে নিবন্ধন অধিদফতরে স্বচ্ছতা ও জনবান্ধব পরিসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় রবিবার (৩ মার্চ) তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী জোর দিয়ে বলেন- আপনারা মাঠ পর্যায়ে কাজ করেন। তাই দুর্নীতির সিন্ডিকেট ভাঙতে অবশ্যই আপনাদের পদক্ষেপ নিতে হবে। এতে প্রতিবন্ধকতা এলে সহযোগিতা করা হবে। জনগণের দাবি দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এ দাবি কেন? আপনাদের সম্মান যত বৃদ্ধি করা হবে মানুষের চাহিদা কিন্তু ততই বাড়বে। এ চাহিদা পূরণ এবং সম্মান বজায় রাখতে গেলে আপনাদের দুর্নীতিমুক্ত হতেই হবে।

তিনি সাব রেজিস্ট্রারদের সৎ থাকার আহ্বান জানিয়ে বলেন- আপনারা সৎ ও দুর্নীতিমুক্ত থাকলে কেউ হয়রানি করতে পারবে না। জননেত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠা করতে চান। শেখ হাসিনা যতদিন আছেন ততদিন আইনের শাসনের বিরোধী কিছু হবে না।

আনিসুল হক আরও বলেন- নিবন্ধন পরিদফতরকে অধিদফতরে উন্নীত করা হয়েছে। জেলা রেজিস্ট্রারদের গাড়ি দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন। নতুন সাব-রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণ করা হয়েছে। অফিসগুলোর ক্যাটাগরি পুনর্বিন্যাস করা হয়েছে।

নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম-সচিব বিকাশ কুমার সাহা বক্তৃতা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৩ বার

Share Button

Callender

March 2019
M T W T F S S
« Feb   Apr »
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031