শিরোনামঃ-

» পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান’র সাথে সিলেট জেলা কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দের মতবিনিময়

প্রকাশিত: ২৩. ফেব্রুয়ারি. ২০১৯ | শনিবার

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট জেলা কর আইনজীবী সমিতি আয়োজিত সিলেটে নিজস্ব কর ভবন নির্মাণে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি’র সাথে গতকাল শনিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধায় সিলেট সার্কিট হাউজে এক মতবিনিময় সভায় মিলিত হন।

সমিতির সভাপতি এডভোকেট মো.আবুল ফজল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আবদুল আলীম পাঠান এর পরিচালনায় সভায় নেতৃনৃন্দরা বলেন- কর ভবন না থাকায় সিলেটের করদাতারা বিভিন্নভাবে দূর্ভোগের শিকার হচ্ছেন যা কোনভাবেই কাম্য হতে পারে না। সিলেটে ভ্যাটের আওতা এবং করদাতার সংখ্যা বেড়ে যাওয়ায় কর ভবন নির্মাণ অত্যান্ত জরুরী হয়ে পড়েছে উল্লেখ করে নেতৃবৃন্দ অবিলম্বে সিলেটে নির্ধারিত স্থানে কর ভবন নির্মাণের আহবান জানান।

প্রতি বছর সিলেটে রাজস্ব আদায় বৃদ্ধি পাচ্ছে। কিন্তু রাজস্ব ভবন স্থাপিত না হওয়ায় নিয়মিত করদাতা, নতুন করদাতা ও কর আইনজীবীদের অপরিসীম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

সিলেটে হাজার কোটি টাকা কর আদায় করা হলেও এসবের কার্যক্রম চলছে বিভিন্ন ভাড়া করা অফিসে।

এতে করদাতারা যেমন দূর্ভোগের শিকার হচ্ছেন তেমনিভাবে সরকারও কয়েক কোটি টাকা ভাড়া বাবদ গচ্ছা দিচ্ছে।

নেতৃবৃন্দ বলেন- ১৯৭৪ সাল থেকে সিলেট কর আইনজীবী সমিতির কার্যক্রম চলছে। আমরা দীর্ঘদিন থেকে সিলেটে কর ভবন নির্মাণের দাবী জানিয়ে আসলেও তা এখনো বাস্তবায়ন হয়নি।

নেতৃবৃন্দরা অবিলম্বে সিলেটে কর ভবন নির্মাণে পরিকল্পনা মন্ত্রীর সার্বিক সহযোগিতা মাধ্যমে তা যথাশীঘ্রই বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহনের আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী কর ভবন নির্মাণের আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন- এডভোকেট এম ই এম এম ইকবালুর রহমান, শফিুকুর রহমান মো. খায়রুল ইসলাম চৌধুরী, সিরাজুল হোসেন আহমদ, এডভোকেট সুজিত বৈদ্য, ইকবালুর রহমান চৌধুরী, মোহাম্মদ আলী খোকন, এডভোকেট আজিজুর রহমান, মিন্টু চন্দ্র রায় প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

Share Button

Callender

February 2019
M T W T F S S
« Jan   Mar »
 123
45678910
11121314151617
18192021222324
25262728