শিরোনামঃ-

» চাঁদাবাজি মামলায় দীর্ঘ দিন পলাতক থাকা রুহুল কারাগারে

প্রকাশিত: ১৪. ফেব্রুয়ারি. ২০১৯ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ ২০০৩ সালের একটি চাঁদাবাজি মামলায় পলাতক ও ওয়ারেন্টভুক্ত আসামী রহুল আমীনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সিলেট বিভাগীয় স্পেশাল দায়রা জজ আদালতের বিচারক শেখ আশফাকুল ইসলাম তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

এর আগে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে এসএমপি’র শাহপরাণ থানার পুলিশ রুহুল আমীনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে বলে জানিয়েছেন শাহপরাণ (রহ.) থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আখতার হোসেন।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত রুহুল আমীন নগরীর মীরাপাড়ার আব্দুল গফুরের শুনাই এর ছেলে। তার বিরুদ্ধে কোতয়ালী থানার মামলা নম্বর (২২(০৭)০৩ ও ১২(০৬)১৪ ইং ) দুটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। একটি হলো পুলিশের কর্তব্যকাজে বাধা প্রদান ও পুলিশকে মারপিট এর অভিযোগের মামলা।

আদালত সূত্র জানায়, ২০০৩ সালের ৭ জুলাই রুহুল আমীন তার বাহিনী নিয়ে মোটর সাইকেল যোগে আগ্নেয়াস্ত্র সহকারে নগরীর শাপলাবাগ আলম মঞ্জিলের হাজী আব্দুল রসিদের বাসায় গিয়ে অর্তকিত হামলা চালায় । সে সময় রসিদকে প্রাণনাশের হুমকী প্রদান করে ৫ লক্ষ টাকার চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে তখন সে বাসায় ককটেল বিস্ফোরণও ঘটায় রুহুল ও তার বাহিনী।

পরবর্তীতে বাউন্ডারি দেয়াল ও নানা ধরণের আসবাব পত্র নিয়ে যায় রুহুল। এ ঘটনায় কোতয়ালি থানায় (মামলা নম্বর ২২(০৭)১৯ইং) দাখিল করেন আব্দুর রসিদ। মামলাটি বর্তমানে সিলেট বিভাগীয় স্পেশাল দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে।

এই মালায় গ্রেফতারি পরোয়ানা পেয়ে পলাতক থাকা রুহুল আমীনকে গ্রেফতার করে শাহপরাণ (রহ.) থানার পুলিশ। গ্রেফতারের পর তাকে আদালতে প্রেরণ করা হলে, আদালত গ্রেফতারকৃতকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৯ বার

Share Button

Callender

February 2019
M T W T F S S
« Jan   Mar »
 123
45678910
11121314151617
18192021222324
25262728